সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ , ২০ শাওয়াল ১৪৪৫

খেলা

বেহিসাবি বোলিংয়ের রাতে বুমরাহকে ছুঁয়েছেন মোস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ১৫, ২০২৪, ০০:৫৯:২৯

225
  • টিম ডেভিডের উইকেট পাওয়ার পর টিমমেট দেশপান্ডের অভিনন্দন পাচ্ছেন মোস্তাফিজ। ছবি-ক্রিকইনফো

চেন্নাই সুপার কিংস : ২০৬/৪ (২০.০ ওভারে)

মুম্বাই ইন্ডিয়ান্স : ১৮৬/৬ (২০.০ ওভারে)

ফল : চেন্নাই সুপার কিংস ২০ রানে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : পাথিরানা (চেন্নাই সুপার কিংস)।

রাজস্থান রয়্যালসের লেগ স্পিনার যুগভেন্দ্র চাহালের মাথা থেকে পার্পেল ক্যাপটা ফিরে পেতে মোস্তাফিজের দরকার ছিল ৩ উইকেট। তবে মুম্বাইয়ে এসে ছন্দপতন হয়েছে মোস্তাফিজের। পেয়েছেন শেষ ওভারে ১টি উইকেট।

এই উইকেট পেয়ে ৫ ম্যাচে ১০ উইকেট শিকারে ছুঁয়েছেন মোস্তাফিজ দ্বিতীয় শীর্ষে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স পেসার জাপসপ্রিত বুমরাহকে।  

আগের কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে কী দুর্দান্ত বোলিংই (৪-০-২২-২) না করেছিলেন মোস্তাফিজুর রহমান। সেই ম্যাচে মোস্তাফিজের শেষ স্পেলটি (২-০-১০২) ছিল স্বপ্নের মতো। তবে রোববার রাতে মোস্তাফিজ হারিয়েছেন ছন্দ।

টিম ডেভিডের উইকেট পেলেও বেহিসাবি বোলিং করেছেন (৪-০-৫৫-১)। ২৪টি ডেলিভারির মধ্যে ৪টি দিতে পেরেছেন ডট। ৪টি বাউন্ডারি এবং ৪টি ছক্কা খেয়েছেন। করেছেন ৩টি ওয়াইড ডেলিভারি।

ব্যাটিং পাওয়ার প্লে-তে আগের ম্যাচগুলোর মতো মোস্তাফিজের জন্য বরাদ্দ ছিল ২ ওভার, শেষ পাওয়ার প্লে-তে ২ ওভার। ইনিংসের দ্বিতীয় ওভারে মোস্তাফিজের খরচা উইকেটহীন ৮ রান, ৫ম ওভারে খরচা বিনা উইকেটে ১৫ রান। ১৭তম ওভারে প্রথম দুই বলে টিম ডেভিডের হাতে লং অফ, লং অনের উপর দিয়ে খেয়েছেন ছক্কা। ওই ছক্কার শটে ডেভিডকে প্রলুব্ধ করে লং অফে রাচিনের হাতে বন্দি করে চলমান আসরে ১০ম উইকেট শিকার করেছেন মোস্তাফিজ। ওই ওভারে মোস্তাফিজের খরচা ১৯ রান। ১৯তম ওভারটা ভাল হতে পারতো। তবে তিনটি ওয়াইড ডেলিভারি এবং শেষ বলে রোহিতের হাতে ছক্কা খাওয়ায় ৯ বলের ওভারে ১৩ রান খরচা করেছেন মোস্তাফিজ।

মোস্তাফিজ এদিন ছন্দহীন বোলিং করলেও ধরেছেন একটি বিশ্বমানের ক্যাচ। পাথিরানার বলে ডিপ থার্ডম্যানে সূর্যকুমারের ক্যাচ নিয়েছেন লাফিয়ে। অবধারিত ছক্কা বাঁচিয়ে নিয়েছেন ক্যাচ।

শ্রীলঙ্কা পেসার পাথিরানা ম্যাচ উইনিং বোলিংয়ে (৪-০-২৮-৪) রাতে মুম্বাইয়ের হোম গ্র্যাউন্ডে মুম্বাই দর্শকের হৃৎস্পন্দন দিয়েছেন থামিয়ে। পাথিরানার রঙ ছড়ানো হলুদের আবহের রাতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে রুতুরাজ গাইকোয়াড (৪০ বলে ৫ চার, ৫ ছক্কায় ৬৯), শিবাম দুবে'র (৩৮ বলে ১০ চার, ২ ছক্কায় ৬৬) এবং শেষ ওভারে হার্দিক পান্ডিয়াকে পর পর ৩ বলে তিন ছক্কায় ধোনির চওড়া ব্যাটে (৪ বলে ২০*) চেন্নাই সুপার কিংস ২০৬/৪ স্কোরে মুম্বাই ইন্ডিয়ান্সকে দিয়েছিল বড় চ্যালেঞ্জ।

এই চ্যালেঞ্জের পেছনে ছুঁটেছেন রোহিত শর্মা। টি-২০ ক্যারিয়ারে ৮ম এবং আইপিএলে ১০ম সেঞ্চুরি (৬৩ বলে ১১ চার, ৫ ছক্কায় ১০৫*) পূর্ণ করেছেন তিনি। তবে তার এই সেঞ্চুরি ম্লান করে দিয়েছেন চেন্নাই সুপার কিংস পেসার পাথিরানা (৪/২৮)।

৬ষ্ঠ ম্যাচে মোস্তাফিজের চেন্নাই সুপার কিংসের এটি ৪র্থ জয়। অন্যদিকে সমসংখ্যক ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের ৪র্থ হার।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন